বই – কষ্টিপাথর

1
639

বই: কষ্টিপাথর

লেখক: ডা. শামসুল আরেফীন

বিষয়: ইসলামি আদর্শ ও মতবাদ

প্রকাশনায়: মাকতাবাতুল আযহার

পৃষ্ঠা সংখ্যা: 176

সংক্ষিপ্ত বর্ণনা: আরবীতে একটা প্রবাদ আছে, “প্রত্যেক বস্তুই তার মূলের দিকে ফিরে যায়।”

বিজ্ঞানের এতো সাধনা, এতো পরিশ্রমের ফাইন্ডিংস আজ সুন্নাতের পক্ষে বক্তব্য দিচ্ছে। অথম মুসলমানরা সেই ১৪০০ বছর আগ থেকে এই সুন্নাত অনুসরণ করে আসছে, যা বিজ্ঞান আজ এসে প্রমাণ করলো এগুলো মানুষের জন্য কল্যাণকর। কিন্ত মুসলমানরা এরকম লাভ ক্ষতির আশায় এই সুন্নাতগুলো মেনে আসছেনা, ‘রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এগুলো করেছেন, এগুলো করার জন্য বলেছেন’ স্রেফ এটাই মেনে চলার জন্য যথেষ্ট। আর রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যা করার জন্য বলেছেন তার মধ্যে অবশ্যই কল্যাণ আছে। কি কল্যাণ আছে? বিজ্ঞান আজ অনেক দূর এগিয়েছে। বিজ্ঞান আনমনে বের করে এনেছে সুন্নাতের কল্যাণকর দিকগুলো।

লেখক বইটিতে বিজ্ঞানের সেইসব তথ্যগুলো দিয়েছেন যেগুলোর কল্যাণকর দিক না জেনেও মুসলমানরা তা অনুসরণ করে আসছে। জানার পর অন্তত এই বোধটা জাগ্রত হতে পারে, তাইতো আসলেই রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সুন্নাতের মধ্যেই রয়েছে কল্যাণ। দুনিয়াতেও কল্যাণ, আখেরাতেও কল্যাণ।

Android – ezPDF Reader  |  PlayStore | Adobe Reader – PlayStore

Windows 7/8/10 – Adobe Reader

বই – কষ্টিপাথর – QA
বই – কষ্টিপাথর – QA

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Print Friendly, PDF & Email


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Whatsapp, Telegram, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। ইসলামি দা’ওয়াহ্‌র ৮০ টিরও বেশী উপায়! বিস্তারিত জানতে এইখানে ক্লিক করুন "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

দ্বীনী খিদমায় অংশ নিন

1 COMMENT

আপনার মন্তব্য লিখুন