বই – হোমো স্যাপিয়েন্স রিটেলিং আওয়ার স্টোরি – ফ্রী ডাউনলোড

0
342

বই: হোমো স্যাপিয়েন্স রিটেলিং আওয়ার স্টোরি

লেখক: রাফান আহমেদ

বিষয়: ইসলামি আদর্শ ও মতবাদ

প্রকাশনায়: সন্দীপন প্রকাশন

পৃষ্ঠা সংখ্যা: ১৮৪

সংক্ষিপ্ত বর্ণনা: আমরা স্যাপিয়েনস, হোমো স্যাপিয়েনস। সুবিশাল মহাবিশ্বের এক সর্পিলাকার গ্যালাক্সির খুব সৌভাগ্যময় এলাকায় আমাদের নিবাস। এই এলাকার আদুরে নাম গোলডিলকস জোন। কীভাবে এই মহাবিশ্বের সূচনা ও বিকাশ হলো, নীলনয়না এই গ্রহে আমরা কবে এলাম, কীভাবে এলাম – এসব চিরাচরিত জিজ্ঞাসার উত্তর তোমরা হয়তো শুনেছো।

হালফিলে বিজ্ঞান দিয়ে এসব প্রশ্নের উত্তর না পেলে, অনেকের কাছে স্বাদটা কেমন যেন পানসে মনে হয়। তোমরা জেনেছো, পৃথিবীর অবস্থাকে জগতের কেন্দ্র থেকে এককোণায় ঠেলে দিয়েছিলেন কোপারনিকাস। কিন্তু তারপরও আমাদের বিশেষত্ব ক্ষুণ্ণ হয় নি-এটা মনে হয় জানো না। ডারউইন এসে বোঝালেন-আমরা আলাদা কিচ্ছু না, বরং অন্যান্য পশুর মতই। তবুও আমাদের স্বপ্নগুলো ধূসর হলো না। আমরা এখনো স্বপ্ন দেখি, গল্প-কবিতা লিখি, কল্পনার ঘুড়ি উড়িয়ে দিই নীলাম্বরে!

বিজ্ঞানের সুধা পান করে তোমরা অনেক কিছু জেনেছো। আবার অনেক কিছুই জানো নি। কী জানো নি? কেন জানো নি? জানা কী দরকার? তোমার চিন্তার বাতায়নে মিষ্টি হাওয়া হয়ে মুখরিত হতে চাই, কানে কানে বলতে চাই – এসো, আমাদের গল্পটা আরো একবার শুনি। একটু ভিন্ন ধাঁচে, একটু ভিন্ন রঙে। আমরা হোমো স্যাপিয়েনস, আর এটা আমাদের গল্প।

Android – ezPDF Reader  |  PlayStore | Adobe Reader – PlayStore

Windows 7/8/10 – Adobe Reader

বই – হোমো স্যাপিয়েন্স রিটেলিং আওয়ার স্টোরি – QA
বই – হোমো স্যাপিয়েন্স রিটেলিং আওয়ার স্টোরি – QA

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Print Friendly, PDF & Email
Banner Ad


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Whatsapp, Telegram, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। ইসলামি দা’ওয়াহ্‌র ৮০ টিরও বেশী উপায়! বিস্তারিত জানতে এইখানে ক্লিক করুন "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

দ্বীনী খিদমায় অংশ নিন

আপনার মন্তব্য লিখুন