বই – রমাদান-আত্মশুদ্ধির বিপ্লব – ফ্রী ডাউনলোড

2
461

বই: ধূলিমলিন উপহার রামাদান

লেখক: ড. খালিদ আবু শাদি

অনুবাদক: হাসান মাসরুর

প্রকাশনায়: রুহামা পাবলিকেশন

পৃষ্ঠা সংখ্যা: 304

সংক্ষিপ্ত বর্ণনা: আমাদের জীবনে প্রতি বছরই রমাদান আসে। সময়ের আবর্তনে আবার তা বিদায় নেয়। কিন্তু আমরা কি এ রমাদানের যথাযথ কদর করি? রমাদানের প্রভাব কি এর পরবর্তী সময়গুলােতে আমাদের মাঝে থাকে? রমাদান থেকে তাকওয়ার সবক নিয়ে সারা বছর কি আমরা তাকওয়ার পথে চলি? হায়, কত রমাদানই তাে আমরা পার করেছি; কিন্তু আমাদের মাঝে পরিবর্তন কোথায়?! আছে কি আমাদের জীবনে তাকওয়ার বহিঃপ্রকাশ?! আসুন, আর গুনাহের সাগরে ডুবে থাকা নয়; আর নয় গাফিলতির মাঝে বিভাের থাকা। নিজেকে শুধরে নেওয়ার দৃঢ় প্রত্যয়ে জেগে উঠি। সামনের প্রতিটি রমাদানকে সর্বোত্তমভাবে কাজে লাগানাের ফিকির করি। প্রতিটি রমাদানকে জীবনের শেষ রমাদান ভেবে এর সর্বোচ্চ কদর করি। রমাদান থেকে তাকওয়ার শিক্ষা নিয়ে জীবনের প্রতিটি পদে পদে এর বাস্তবায়ন ঘটাই।…

প্রিয় পাঠক, রমাদানে নিজেকে পরিবর্তনের কিছু উত্তম দিক-নির্দেশনা নিয়েই আপনাদের জন্য রুহামার এবারের উপহার ড. খালিদ আবু শাদি রচিত গ্রন্থের সরল বাংলা অনুবাদ রমাদান : আত্মশুদ্ধির বিপ্লব।’ লেখক গ্রন্থটিকে ৩০টি উপকারী পাঠে সন্নিবেশিত করেছেন—আর এর প্রতিটি পাঠে রয়েছে ১০টি পয়েন্টে চমৎকার আলােচনা। ঘরে কিংবা মসজিদে সবার মাঝে তালিমের জন্য অতি চমৎকার গ্রন্থ এটি।

প্রিয় পাঠক, গ্রন্থটি আপনি নিজে পাঠ করেই ক্ষান্ত হবেন না; বরং আপনার পরিবারের সদস্যদের নিয়ে ধারাবাহিকভাবে এর ওপর পাঠচক্র করবেন। এ ছাড়া আপনার সহপাঠী কিংবা সহকর্মীদের সাথে নিয়েও পাঠচক্র করতে পারেন—প্রতিদিন এর থেকে তালিম করতে পারেন আপনার মহল্লার মসজিদেও।

Android – ezPDF Reader  |  PlayStore | Adobe Reader – PlayStore

Windows 7/8/10 – Adobe Reader

বই – রমাদান-আত্মশুদ্ধির বিপ্লব – QA Server

বইটি ভালো লাগলে অবশ্যই একটি Hard Copy সংগ্রহ করে অথবা লেখক বা প্রকাশনা প্রতিষ্ঠানকে সৌজন্য মূল্য প্রদান করে সহযোগিতা করুন।

Print Friendly, PDF & Email


'আপনিও হোন ইসলামের প্রচারক'
প্রবন্ধের লেখা অপরিবর্তন রেখে এবং উৎস উল্লেখ্য করে
আপনি Facebook, Twitter, ব্লগ, আপনার বন্ধুদের Email Address সহ অন্য Social Networking ওয়েবসাইটে শেয়ার করতে পারেন, মানবতার মুক্তির লক্ষ্যে ইসলামের আলো ছড়িয়ে দিন। "কেউ হেদায়েতের দিকে আহবান করলে যতজন তার অনুসরণ করবে প্রত্যেকের সমান সওয়াবের অধিকারী সে হবে, তবে যারা অনুসরণ করেছে তাদের সওয়াবে কোন কমতি হবেনা" [সহীহ্ মুসলিম: ২৬৭৪]

দ্বীনী খিদমায় অংশ নিন

2 COMMENTS

আপনার মন্তব্য লিখুন